অসমাপ্ত ভালবাসা

প্রিয়ার চাহনি (মে ২০১২)

জাবেদ ভূঁইয়া
  • ২৪
  • ১৭
মেয়েটার সাথে আমার প্রথম দেখা হয় এক বই মেলায় ।হলুদ শাড়ী ,কপালে লাল টিপ পড়ে একটা স্টলের সামনে দাড়িয়ে ছিল ।কি জানি একটা বই দরদাম করছিলও ।এই ফাঁকে আমি খুটিয়ে নাটিয়ে দেখতে শুরু করলাম ।গায়ের রং একটু কালো কালো কিন্তু ওর বড় বড় ডাগর ডাগর চোখের অদ্ভুত নড়নচড়ন আমাকে মূর্তির মত এক জায়গায় দাড় করিয়ে রাখল।আরও একটু ভাল করে দেখবার যেন যেই এগিয়ে যাব অমনি মেয়েটি আমার দিকে তাকিয়ে গেল ।চোখ দুটো আরও সুন্দর লাগল এবার ।আমি হা করে তাকিয়ে রইলাম তখনো ।কিন্তু আশ্চর্য মেয়েটি মোটেও রাগল না ।বরং চোখেরপাতা গুলো একটু উপরে তুলে মৃদু মৃদু হাসতে লাগল ।এবার আমার বোধ হল ।লজ্জা পেয়ে চোখ দুটো নামিয়ে নিলাম ।
কিছুক্ষণ পর চোখ দুটো সামনের দিকে তুললাম ।বুকটা ধক করে উঠল ।মেয়েটা যে সেখানে নেই ।কোথায় গেল ?
এদিক ওদিক মেয়েটাকে খুঁজতে শুরু করল আমার চোখ।লজ্জার হারিয়ে গিয়ে একরাশ কালো দুঃচিন্তা এসে গ্রাস করল আমার মুখমণ্ডলে ।হৃদয় টা যেন হঠাত্ই মরুভূমি হয়ে গেল ।এমন সময়ই পিছন থেকে একটা স্বর ঝনঝনায়ে উঠল: আমাকেই বুঝি খুঁজছেন ?
দ্রুত স্বর অনুসরণ করে ঘুরে দাঁড়ালাম ।সেই মেয়েটাই দাড়িয়ে আছে ।মুখে অদ্ভুত সে হাসি আর ডাগর ডাগর চোখ গুলোর নৃত্য বাহার খেলে চলেছে ওর ।
হঠাত্ করেই লজ্জা এসে আবার গ্রাস করল ।
¤না মানে .... আমতা আমতা করে কিছু বলার চেষ্টা করলাম আমি ।কিন্তু মুখ দিয়ে কিছুই বের হলনা ।মেয়েটি এবার জোড়ে হেসে উঠল ।আমি বোকার মত হা করে এবারও ওর দিকে তাকিয়ে রইলাম ।সত্যিই ওর হাসিটা বেশ সুন্দর ।
:কি মিস্টার এভাবে তাকিয়েছিলেন কেন ?
মেয়েটার ঝনঝন কণ্ঠে আমার হৃদয় সত্ত্বায় মৃদু আলোড়ন খেলে গেল ।
:কে কে বলল আপনার দিকে তাকিয়ে ছিলাম ? একটা ছোট্ট ঢোক গিলে মেয়েটার প্রশ্নের পাল্টা প্রশ্ন করলাম ।
:অ !ঠিক আছে ,তবে ..তবে আপনি মনে হয় ট্যাড়া ? তাই অন্যদিকে তাকালেন আর আমি মনে করলাম আমার দিকে ...
আমি আর সহ্য করতে পারলাম না ।ওর কথার তীব্র প্রতিবাদ করে বললাম ,আমি ট্যারা না আর অন্য দিক তাকিয়ে ছিলাম না ..
:তারমানে আপনি স্বীকার করলেন যে আপনি ..
:হ্যাঁ আমি আপনার দিকে তাকিয়ে ছিলাম ।লজ্জিত গলায় মেয়েটার কথা মেন নিলাম ।
এমন সময় কেউ একজন ডাকল,এই রুপা ..
বুঝতে পারলাম মেয়েটার নাম রূপা ।
রূপা ,আসছি বলে আমার কাছ থেকে চলে যেতে লাগল ।আমার মনে হচ্ছিল ও আমার হৃদয়ের এক খণ্ড ভেঙ্গে নিয়ে মিলিয়ে যাচ্ছে দূরে...ক্রমশ দূরে ।
...সমাপ্ত...
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রোদের ছায়া অল্প কথায় ভালো লিখেছ , ক্ষনিকের দেখা, ক্ষনিকের ভালো লাগা এমন হুট করেই চলে যায় .....বেশ ভালো .......
মোহাম্মদ ওয়াহিদ হুসাইন ..................চমতকার! নাটকীয়তায় ভরা একটা গল্প। ভাল লাগল। শুভেচ্ছা রইল।
জাবেদ ভূঁইয়া সালক আহমেদ shayesta ভাইকে মন্তব্য এবং ভোট করার জন্য অসংখ্য ধন্যবাদ ।
ছালেক আহমদ শায়েস্থা আমার মনে হচ্ছিল ও আমার হৃদয়ের এক খণ্ড ভেঙ্গে নিয়ে মিলিয়ে যাচ্ছে দূরে...ক্রমশ দূরে । দারুন হয়েছে কবি। এগিয়ে যাবে। ভোট করলাম
জাবেদ ভূঁইয়া সূর্য ,ত্রিনয়ন এবং প্রিয়ম ভাইয়াকে অসংখ্য ধন্যবাদ ।
সূর্য কিশোর প্রেমিকের খুব সুন্দর গল্প। অনেক দিন পর তোমার গল্প পড়লাম। ভালই লিখেছ জাবেদ।
মিলন বনিক চমত্কার হাত তোমার..একটা মুহুর্তের বর্ণনায় তুমি স্বকীয়তা তুলে ধরেছ...আরো অনেকটা পথ পারি দিতে হবে...শুভ কামনা
প্রিয়ম খুব ভালো লাগলো আমার

২০ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ১৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী